মাটিরাঙ্গায় ৫০টি আনসার বিডিপি পরিবারের মাঝে মানবিক সহায়তা প্রদান

 

মোঃ ফারুক হোসেন খাগড়াছড়িঃ

 

সমগ্র বাংলাদেশের ন্যায় মাটিরাঙ্গাতেও মহামারী করোনা ভাইরাস (কোভিড ১৯)এর প্রাদুর্ভাব ও সংক্রমণজনিত কারণে উদ্ভূত মোকাবেলায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সরকারের যথাযথ নির্দেশনা মোতাবেক করোনা ভাইরাস সংক্রমণের শুরু থেকেই বিভিন্ন কার্যক্রমে অনন্য ভূমিকা রেখে যাচ্ছে। আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর মিজানুর রহমান শামীম দেশের এই ক্রান্তিলগ্নে মানবতার ডাকে সাড়া দিয়ে সার্বিক সংকট উত্তরনে এই বাহিনীর প্রতিটি সদস্যকে সক্রিয়ভাবে অংশগ্রহণ করে যথাযথ দায়িত্ব পালনের জন্য সদয় নির্দেশনা প্রদান করেন। মহাপরিচালক এর ঐকান্তিক প্রচেষ্টা ও সময়োপযোগী সিদ্ধান্তের প্রেক্ষিতে দেশের প্রান্তিক এলাকা পর্যন্ত বিস্তৃত সেচ্ছাসেবী আনসার ও বিডিপি পরিবারের মধ্যে দেশব্যাপী প্রতিটি উপজেলায় ত্রাণ বিতরণ কার্যক্রম চলমান রেখেছেন।

সারাদেশের ন্যায় খাগড়াছড়ি পার্বত্য জেলার মাটিরাঙ্গা উপজেলায় ৫০টি অস্বচ্ছল বিডিপি পরিবারের মাঝে মানবিক সহায়তা হিসেবে চাল,ডাল,তৈল,আলু,পেয়াজ বিতরণ করা হয়।

মোঃ শাহাবুদ্দিন উপ-মহাপরিচালক আনসার ও বিডিপি চট্টগ্রাম ও পার্বত্য রেঞ্জ এর সর্বাত্মক সহযোগিতায় ও মোঃ জিয়াউর রহমান

পরিচালক,৩৭ আনসার ব্যাটালিয়ন, কুমিল্লাটিলা ও জেলা কমান্ড্যান্ট(অঃদাঃ), আনসার ও ভিডিপি, খাগড়াছড়ি এর সার্বিক নির্দেশনায় ও উপজেলা আনসার ও বিডিপি কর্মকর্তা মোঃ রাজীবুল আলম এর তত্ত্বাবধানে উক্ত ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উদ্ভোদক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব।

এ সময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা আনসার ও বিডিপি কর্মকর্তা মোঃ রাজীবুল আলম,উপজেলা প্রশিক্ষক রুবেল দে,উপজেলা প্রশিক্ষিকা রহিমা আক্তার প্রমুখ।

উপজেলা কর্মকর্তা রাজীবুল আলম বলেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর শ্রদ্ধেয় মহাপরিচালক সর্বদা মানবকল্যাণে নিবেদিত প্রাণ একজন দেশপ্রেমিক ও দক্ষ সংগঠক। মহাপরিচালক মহোদয়ের সুনির্দিষ্ট নির্দেশনার আলোকে দেশের এহেন ক্রান্তিলগ্নে ত্রান বিতরণ সহ বিভিন্ন জনহিতকর কাজে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী খাগড়াছড়ি পার্বত্য জেলার মাটিরাঙ্গা উপজেলার সকল সদস্যদের সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে সর্বস্তরের জনগণের কল্যাণ সাধন করাই আমাদের একমাত্র ব্রত।